আফ্রিকার যে পাঁচটি দেশে নিরাপদে ভ্রমণ করতে পারেন

অসাধারণ বনভূমি আর প্রাকৃতিক সৌন্দর্য এর দরুন আফ্রিকা মহাদেশ পুরো দুনিয়ার মানুষের কাছেই ভ্রমণের অন্যতম আকর্ষণীয় জায়গা। তবে আফ্রিকার সব দেশই ভ্রমণের জন্য নিরাপদ নয়। এখনও বেশ কিছু দেশে যুদ্ধ ও অপরাধ কাজ চলে আসছে। তাই এসব দেশ ভ্রমণের জন্য কোন ভবেই নিরাপদ নয়। তাই আফ্রিকার ভ্রমণে নিরাপদ পাঁচটি দেশ এর কথা তুলে ধরব।

জিম্বাবুয়ে:

জিম্বাবুয়েতে পর্যটকদের কাছে সত্যিকারের সাহসিকতা ও দুর্বোধ্য অভিযানের জন্য জনপ্রিয় হয়ে উঠছে। যার মূল কারণ দক্ষিণ আফ্রিকার নিকটবর্তী এবং এর বিশাল মরুভূমি। যেটি মূলত সাফারিদের জন্য চমৎকার এক স্থান। এছাড়াও রয়েছে ভিক্টোরিয়া জলপ্রপাতের মত অসাধারণ সব ভ্রমণ জায়গা।

মরক্কো:

আফ্রিকা ভ্রমণে নিরাপদ পাঁচ দেশ
আফ্রিকার দেশ মরক্কো ভ্রমণ বেশিরভাগ ক্ষেত্রেই নিরাপদ বলে বিবেচিত হয়। যদিও আপনি একাকী ভ্রমণের ক্ষেত্রে যথাযথ সতর্কতা নিতে পারেন। এখানকার হাজারও রকমের খাবার ও অসাধারণ সব সৌন্দর্য স্থাপনা আপনাকে মুগ্ধ করবে।

জাম্বিয়া:

আফ্রিকা ভ্রমণে নিরাপদ পাঁচ দেশ
জিম্বাবুয়ের উত্তরে অবস্থিত জাম্বিয়া আফ্রিকান মহাদেশের সবচেয়ে নিরাপদ দেশগুলোর মধ্যে একটি। জাম্বিয়ার ভ্রমণের নিরাপত্তার ব্যাপারে সত্যিকারের উদ্বেগ নেই। সস্তায় অসাধারণ ভ্রমণের কথা ভাবলে আফ্রিকার এই দেশটি ভ্রমনপিপাসুদের কাছে সবচেয়ে আকর্ষণীয় হতে পারে।

সিসিলি:

আফ্রিকা ভ্রমণে নিরাপদ পাঁচ দেশ
অসাধারণ সুন্দর সমুদ্র সৈকত এবং গরম, আর্দ্র আবহাওয়া জন্য ছুটি কাটাতে আসা পর্যটকদের কাছে আফ্রিকার দেশগুলোর মধ্যে অন্যতম সেরা একটি দেশ হতে পারে সিসিলি। এখানকার সমুদ্র, দ্বীপ, প্রবাল প্রাচীরে মিশে আছে অসাধারনতা।

মিশর:

আফ্রিকা ভ্রমণে নিরাপদ পাঁচ দেশ
আফ্রিকার দেশ গুলোর মধ্যে ভ্রমণের সেরা দেশটি হল মিশর। অপরাপর প্রতিটি দেশ থেকে অধিক নিরাপদ ও ভ্রমণ প্রাচুর্যতায় পূর্ণ এই দেশ। অসাধারণ মরুভূমি আর বিস্ময়কর সব বিশাল পিরামিড যে কারও মন জয় করে নিতে যথেষ্ট।

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com