আলোচিত জায়গা জিন্দা পার্ক

ঘুরে আসলাম সাম্প্রতিক সময়ে গ্রুপের আলোচিত জায়গা জিন্দা পার্ক। সাথে মুড়াপাড়া জমিদার বাড়ি। ৬ জন মিলে যাত্রা শুরু খিলখেত থেকে সকাল ৮.৩০ এ। এর আগে নাস্তা করে নিয়েছিলাম কাসুন্দী রেস্তোরা খিলখেত থেকে।

অটো রিজার্ভ ৩৫০ টাকা। দর কষাকষি। কারো জন্য বেশি কম হতেও পারে। ৩০০ ফিট হয়ে ১ ঘন্টার ও কম সময়ে পৌছালাম জিন্দা পার্কে। টিকেট ১০০ টাকা। আমার কাছে বেশি মনে হয়েছে। প্রাকৃতিক এবং সুন্দর নিরিবিলি পরিবেশ ও পিকনিক স্পট হিসেবে জনপ্রিয়তা পাচ্ছে এই পার্কটি।
৩ ঘন্টা ভিতরে ঘুরে ছবি তুলে, আড্ডা দিয়ে বেরিয়ে আসলাম। এরপর উদ্দেশ্য মুড়াপাড়া জমিদার বাড়ি যা বর্তমানে ইউনিভার্সিটি কলেজ নামে পরিচিত।
ঘুরে দেখার মত কিছুই নেই।ফটোসেশন করেই চলে আসা লাগবে। চাইলে ছাদেও ওঠা যায় ফটোসেশনের জন্য। একটা পুরাতন বিল্ডিং যেটাকে কলেজে কার্যক্রম এর জন্য ব্যবহার করা হচ্ছে।
জিন্দা পার্ক থেকে এখানে আসতে লেগেছিল ৪০০ টাকা অটো ভাড়া( বেশি নিয়েছে)। সময় লেগেছিল ৫০ মিনিট জিন্দা পার্ক থেকে।
এরপর পড়ন্ত বিকেলে শীতলক্ষ্যা নদীতে নৌকায় ঘুরে বেড়ানো।

বিকেল বেলা লাঞ্চ করেছিলাম নীলা মার্কেট, ৩০০ ফিট এ। সেইম অটো দিয়ে ফিরে এসেছিলাম মুড়াপাড়া থেকে। ভাড়া ২৫০।
ওখানে কিছুক্ষন আড্ডা দিয়ে ১৫০ টাকা অটো রিজার্ভ এ বসুন্ধরা গেইট, ৩০০ ফিট। রিকশা দিয়ে কুড়িল। এরপর যার যার গন্তব্য। সরাসরি খিলখেত ও যাওয়া যায়।
মোট খরচ ৫০০/ব্যক্তি
নাস্তা, লাঞ্চ সহ। মজার ব্যাপার হল পুরো ভ্রমণ টা আপনি অটো দিয়ে করতে পারবেন।এক অটো তে সর্বোচ্চ ৮ জন বসা যায়।তাতে খরচ ও কম পড়ে। ঢাকার সবচেয়ে সুন্দর রাস্তা ৩০০ ফিট দিয়ে যাত্রা শুরু। ছবিটি জমিদার বাড়ির।

Post Copied From:MI Tanim‎>Travelers of Bangladesh (ToB)

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com