একদিনের জন্য হারিয়ে যাওয়া ট্যুর প্ল্যান

সুনামগঞ্জ,হাওড়ের রাজধানী।বেশ কয়েকটি মনোরম হাওড়ের অবস্থান এই জেলায়।হাওড় ছাড়া ও রয়েছে মনোমুগ্ধকর নদী,পাহাড় /টিলা/অাধিবাসীপল্লী এবং আরো অনেক কিছু।

একদিনের জন্য হারিয়ে যাওয়ার একটি তীর্থস্থান। ট্যুর প্ল্যানটা এইরকম- দেশের যেকোন জেলা হতে রাতের গাড়িতে সুনামগঞ্জ এসে তাহিরপুরের শিমুলবাগান,নীলাদ্রী,বারিকটিলা,লাকমাছড়া ওও জাদুকাটা নদী দেখে আবার রাতের গাড়িতে নিজ গন্তব্যে পৌছানো।
এতটুকু বলতে পারি হতাশ হবেন না।অনেকস্মৃতি এবং এডভ্যানচার নিয়ে ফিরবেন।মনটা রিফ্রেস হতে বাধ্য।

আর নীলাদ্রী হতে ফিরবার পথের বাজার হতে খাঁটি দুধের রসমালাই, দই এবং মিষ্টি খেতে ভুলবেন না।

সুনামগঞ্জ জেলা তার নিজ বৈশিষ্ট্যে সম্পূর্ণ স্বতন্ত্র। পদেপদে এর সপক্ষের প্রমান আপনারা পাবেন।

এবার আসি যাতায়াতেঃ

ঢাকা/যেকোন জেলা হতে রাতের গাড়িতে করে সুনামগঞ্জ, ভাড়া ৩০০-৫০০টাকা।সকালে নামতে হবে পুরান বাসস্টপের আগের ব্রীজের উপর।নামলে বামেই দেখবেন অনেক মোটরসাইকেল দাঁড়িয়ে আছে।আপনার পছন্দমতো বাইক দামাদামি করে ঠিক করে নিন,ভাড়া ৮০০-১২০০ টাকা।আর সামনের পলাশবাজার,বিশ্বম্বপুর এর নিউ পাঁচ ভাই হতে খিচুরি/পরোটা নাস্তা করে নিন। এর নদী পার হয়ে পর্যায়ক্রমে শিমুলবাগান,লাকমাছড়া,নীলাদ্রী এবং বাজারে মিস্টি,রসমালাই সহ হালকা নাস্তা করে আধিবাসীপল্লীর ভিতর দিয়ে বারিকটিলা।বারিকটিলাতে কিছুসময় কাটিয়ে জাদুকাটা নদীহয়ে সুনামগঞ্জ নতুন বাসস্টপে।বাসস্টপের সামনে অবস্থিত পানসী হতে দুপুরের খাবার খেয়ে বাসের টিকিট কাটুন।সময় থাকলে হাসনরাজা জাদুগর ও শহর ঘুরে দেখতে পারুন।

Source:  Niladri, Takerghat – নীলাদ্রি, ট্যাকেরঘাট

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com