এপ্রিলে ঘুরে বেড়ানোর সেরা জায়গাগুলো

রঙিন মাস এপ্রিল। এ মাসে বাঙালীর ঘরে ঘরে জেগে ওঠে নতুন ‌‘সূর্য’! ভ্রমণপিপাসুদের কাছেও দিনগুলো বেশ প্রিয়। কারণ এই সময় গন্তব্য অনুযায়ী তুলনামূলক কম খরচে ছুটি কাটানো যায়। সিএনএন সম্প্রতি জানিয়েছে এপ্রিলে ঘুরে বেড়ানোর সেরা চারটি জায়গার কিছু তথ্য, চলুন জেনে নিই-

এপ্রিলে পুরো শহর রঙিন করে দেয় ফুলগুলো

আইফেল টাওয়ার, ফ্রান্স:
ফ্রান্সের সুদৃশ্য নিদর্শন আইফেল টাওয়ার এর কথা তো আমরা সবাই অনেক শুনেছি। বিভিন্ন ফটোগ্রাফে কিংবা সিনেমায় এই অপূর্ব ইমারত বা টাওয়ারটির চোখ ধাঁধানো কারুকাজও দেখেছি। চাইলে এ মাসেই ঘুরে আসতে পারেন জায়গাটি থেকে। কারণ টাওয়ারের আশেপাশে মন রঙিন করে দেওয়া ফুল ফোটে এ মাসে। এপ্রিলের মাঝামাঝি শহরটিতে বৃষ্টির পরিমাণ কমে আবহাওয়া কিছুটা উষ্ণ হতে শুরু করে। তাই শীত-গ্রীষ্ম-বর্ষা তিন ধরনের আবহাওয়ার উপযোগী প্যাকিং করাই উত্তম।

কিয়োটোতে চেরি ফুলের প্রাচুর্য

কিয়োটো, জাপান”:

এপ্রিলে ঘোরার সেরা গন্তব্যের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে এই শহরটি। কারণ এই ঐতিহাসিক শহরে এপ্রিলের শুরু থেকে মাঝামাঝি পর্যন্ত চেরি ফুলের প্রাচুর্যে হারিয়ে যাওয়া যায়। সুদৃশ্য স্থাপত্যশিল্প, সুস্বাদু জাপানি খাবার ও গেইশা সংস্কৃতির সঙ্গে পরিচিত হতে বছরের যেকোনো সময়ে কিয়োটোতে ভ্রমণের জুড়ি নেই। তাই আপনিও কোনো চিন্তা না করেই ঘুরে আসুন।

অস্টিনে এক পর্যটক

অস্টিন ও সান অ্যান্টোনিও, যুক্তরাষ্ট্র:

জায়গা দুটো আমেরিকার টেক্সাস অঙ্গরাজ্যে অবস্থিত। এখানে গ্রীষ্মকালের আভাস সবার আগে দেখা যায়। এপ্রিলে সেখানে থাকে নাতিশীতোষ্ণ আবহাওয়া। গান-বাজনার জন্য শিল্প-সংস্কৃতিতে সমৃদ্ধ শহর অস্টিন। অন্যদিকে সান অ্যান্টোনিও এলাকায় আমেরিকান ও মেক্সিকান সংস্কৃতির চমৎকার মেলবন্ধন চোখে পড়ে। এ শহরে বেশকিছু মিশনের পাশাপাশি দর্শনীয় স্থানের মধ্যে উল্লেখযোগ্য ঐতিহাসিক দুর্গ অ্যালামো।

ইম্পেরিয়াল সিটি, মরক্কো

মরক্কো:

এপ্রিলে বেশ উষ্ণ হতে শুরু করে মরক্কো। পাহাড়-পর্বত আর মরুভূমির অসাধারণ সংমিশ্রণে রৌদ্রজ্জ্বল আবহাওয়া প্রত্যাশা করা ভালো সেখানে। এর মধ্যে বৃষ্টি বিরল। তবে রাত থাকে শীতল। দারুণ এই আবহাওয়া উপভোগ করতে হলে আপনাকে যেতে হবে দেশটিতে। ঘুরে বেড়ানোর জন্য দেশটির মারাকেশ শহর পর্যটকদের পছন্দের তালিকায় রয়েছে শীর্ষে। এর প্রাণকেন্দ্রে রয়েছে মূল মার্কেট জেমা এল-ফনা। সেখানে এদিক-ওদিক স্থানীয়দের পথনাটক দেখা যায়। এছাড়া ক্যাসাব্ল্যাঙ্কার ওল্ড মদিনায় যেতে এপ্রিল চমৎকার সময়। শৌখিন ক্রেতাদের কাছে জায়গাটি কার্পেট, স্লিপার আর সিরামিক সামগ্রীর যেন স্বর্গরাজ্য!

Source: https://m.daily-bangladesh.com/

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com