ওয়াহেদপুর গ্রামের বাওয়াছড়া লেক ভ্রমণ

বাওয়াছড়া লেকটি মিরসরাই এর ওয়াহেদপুর গ্রামের বারমাসি ছড়ার মুখে অবস্থিত বলে লেকটির নামকরণ করা হয়েছে বাওয়াছড়া লেক। মিরসরাই উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের ছোটকমলদহ বাজারের দক্ষিণ পাশে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দেড় কিলোমিটার পূর্বে লেকের অবস্থান।লেক পার হয়ে একটু হাটলেই পাবেন ২ টি ঝর্ণা..মনোমুগ্ধ প্রাকৃতিক চাদরে ঢাকা প্রকল্পটিতে ঝর্ণার পানি আছড়ে পড়ছে। দূর থেকে শোনা যায় ঝর্ণার পানি গড়িয়ে পড়ার নূপুরধ্বনি, পাহাড়িয়া সবুজ গাছের সমারোহে অতিথি পাখিদের কলতান কার না মন জুড়ায়। শিশু থেকে বৃদ্ধ যে কেউ মুগ্ধ হবেন বাওয়াছড়া দেখে। সে যেন সৌন্দর্যের অপরূপ লীলাভূমি পর্যটকদের হাতছানি দিয়ে ডাকছে। অনুপম নৈসর্গিক দৃশ্য। দুই পাশে সুউচ্চ পাহাড়। সাঁ সাঁ শব্দে উঁচু পাহাড় থেকে অবিরাম শীতল পানি গড়িয়ে পড়ছে..

#কিভাবে যাবেনঃ
দেশের যেকোনো জায়গা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই উপজেলার ছোটকমলদহ বাজারের দক্ষিণ পাশে নেমে মাত্র দেড় কিলোমিটার পূর্বে পাহাড়ের পাদদেশে বাওয়াছড়া লেক এর অবস্থান। চট্টগ্রাম থেকে ছোট কমলদহ গাড়ি করে পৌছতে সময় নেবে ৪০-৪৫ মিনিট এর মত।

#কোথায় থাকবেনঃ
ছোটকমলদহ এলাকায় কিংবা মিরসরাইয়ে (Mirsharai) থাকার কোনো হোটেল নেই। তাই রাতে থাকতে হলে চট্টগ্রাম শহরে বা ফেনী শহরে চলে যেতে হবে।

#কোথায় খাবেনঃ
কমলদহ বাজারে বিখ্যাত ‘ড্রাইভার’ হোটেল নামে প্রসিদ্ধ খাবারের হোটেল রয়েছে। এছাড়া চট্টগ্রাম শহরে রয়েছে ‘কুটুম্ববাড়ি রেস্তোরাঁ’।
যেখানে যান পরিবেশ নোংরা করবেন না।চিপসের প্যকেট,পলিথিন নির্দিষ্ট ডাস্টবিনে ফেলবেন।স্থানীয়দের সাথে খারাপ আচরন করবেন না…

Source: Mohammad Omar Faruk‎ <Travelers of Bangladesh (ToB)

Share:

Leave a Comment

Shares