কাপ্তাই পিকনিক স্পট

একদিনের ভ্রমণের জন্য কাপ্তাই জায়গা টা খারাপ না।

আর পাশেই রয়েছে রাঙ্গামাটি সেখান থেকেও ঘুরে আসতে পারেন।কাপ্তাই থেকে মাত্র ২০ কি:মি:। বর্তমানে কাপ্তাইকে সাজানো হয়েছে অনেক সুন্দর করে।সব কিছু গোছালো মনে হয়েছে আমার কাছে।এর আগেও গিয়েছিলাম অনেক বড় তবে তখন এরকম ছিলোনা।এখন পিকনিক স্পটে সংজন করা হয়েছে ট্রলার, বোড, কায়াক ইত্যাদি।

যেভাবে যাবেন – চট্টগ্রাম থেকে সরাসরি কাপ্তাই এর বাস রয়েছে যেটা বদ্দারহাট বাস টারমিনাল থেকে ছারে। ভাড়া নিবে জন প্রতি ৬৫ টাকা।নামিয়ে দিবে কাপ্তাই মেইন বাজারে,সেখান থেকে ৫জন বসার মত রিজার্ভ সিএনজি পওয়া যায় কাপ্তাই নেভি ক্যাম্প পিকনিক স্পট এর, ভাড়া নিবে ১০০ টাকা।এর পর ২০ টাকা দিয়ে টিকেট কেটে ভিতরে গেলেই চোখ জুড়িয়ে যাবে।((কাপ্তাই থেকে যদি রাঙ্গামাটি যেতে চান তবে আপনাকে রিজাভ সিএনজি নিয়ে যেতে হবে ভাড়া নিবে সাড়ে 300 থেকে 400 টাকা সাথে আছে আসাম বস্তির আঁকাবাঁকা রোড একপাশে পাহাড় আরেক পাশে বিশাল লেক))

আর কাপ্তাই থেকে পিকনিক স্পট এর রোড টা খুব খুব সুন্দরআর হ্যাঁ পিকনিক স্পটে ফ্রী WiFi জোন রয়েছে – ইচ্ছে মত ছবি আপলোড দেওয়ার জন্য বলে রাখা ভালো এই জায়গা সম্পূর্ণ পাহাড়ি এলাকা সেখানে আদিবাসীদের বসবাস সো এমন কোন আচরণ করবেন যেটা অন্য কারো ক্ষ্তি হয়,এবং এই পিকনিক স্পট টি সম্পূর্ণ নৌবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত হয়ে থাকে তো সেখানে এমন কোন কর্মকান্ড করবেন না যার কারনে আপনাকে আইনের আওতায় নেওয়া হয়।
ময়লা ফেলা নোর জন্য নির্দিষ্ট কিছু জায়গা রয়েছে সে সকল জায়গায় ময়লা ফেলবেন।

source: Anamul Hoque Rasel‎ <Travelers of Bangladesh (ToB)

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com