কুমিল্লার কোটবাড়িইয়া অনিন্দসুন্দর পার্ক ভ্রমণ

সুন্দর এই পার্কটি কুমিল্লার কোটবাড়িতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এর খুব কাছে অবস্থিত। চমৎকার মনোরম প্রাকৃতিক পরিবেশে পার্কটি স্থাপিত হয়েছে।

২য় মেঘনা, গোমতী এবং কাচপুর সেতু চালু হওয়াতে এখন চাইলে খুব সহজেই ঢাকা থেকে দিনে দিনেই ঘুরে আসতে পারেন লালমাই পাহাড় এর কোলে অবস্থিত এই পার্ক থেকে।

গ্রুপে এর আগেও এই পার্ক এর ব্যাপারে একটা পোস্ট করা হয়েছিলো যদিও তখন পার্কটি পুরোপুরিভাবে চালু হয়নি। এখন দর্শনার্থীদের জন্য পার্কটি পুরোপুরিভাবে চালু আছে।

বাই দা ওয়ে পার্কটির নামটাও খুব সুন্দর Magic Paradise।

কিভাবে যাবেন এবং খরচাপাতিঃ

ঢাকা কমলাপুর অথবা সায়েদাবাদ থেকে কুমিল্লাগামী যেকোনো বাসে উঠে কোটবাড়ি বিশ্বরোড এ নেমে যাবেন। ভাড়া এসি ২৫০/- নন এসি ২০০/- (জাংগালিয়া বাস স্ট্যান্ড যে বাসগুলা যায় ঐ গুলাতে উঠবেন, রয়েল এসি, প্রিন্স বিজনেস ক্লাস এসি, এশিয়া এয়ারকন সহ এশিয়া, তিশার কিছু নন এসি বাস পাবেন) বিশ্বরোড থেকে কোটবাড়িগামী সিএনজিতে করে চলে যান, ভাড়া নিবে জনপ্রতি ১৫-২০/- তারপর একটা অটো/সিএনজি রিসার্ভ নিয়ে চলে যান অনিন্দসুন্দর পার্কটিতে। ভাড়া নিবে ১০০-১৫০/-

পার্ক এর এন্ট্রি ফি ২০০/-
ওয়াটার পার্ক এর এন্ট্রি ফি ৩০০/-
৬ বছরের নিচে বাচ্চাদের কোনো টিকেট লাগে না।

পাশাপাশি হাতে সময় থাকলে ঘুরে আসতে পারেন ইটাখোলা মুড়া, রুপবান মুড়া, কুমিল্লা বার্ড, ময়নামতি যাদুঘর সহ বেশকিছু দর্শনীয় স্থান যা এই পার্কটির খুব কাছেই। তাই হাতে সময় নিয়ে আজই চলে আসুন অনিন্দসুন্দর এই জায়গায়।

পার্কটিতে যারাই ঘুরতে আসবেন খেয়াল করবেন যাতে আপনার দ্বারা পার্কটি ময়লা না হয়। আমরা যেখানেই যাই পরিবেশ পরিষ্কার রাখার ব্যাপারে সবসময় সচেতন থাকি।

বিঃদ্রঃ এই পোস্টের কোনো ছবিই এডিট করা না, অনেকে জিজ্ঞেস করলো তাই পোস্ট এডিট করলাম।

Source: Tusar Abedin <Travelers of Bangladesh (ToB)

Share:

Leave a Comment

Shares