কুয়াকাটা ভ্রমণ

★যাত্রাঃ
আমরা ৮-৯ জন কুয়াকাটার উদ্দেশ্যে যাত্রা শুরু করি গত ১৪ডিসেম্বর ভোর ৫টায়।লঞ্চ না পাওয়ার কারণে বাসে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।
★যাতায়াতঃ
আমি ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বলছি আপনি কুয়াকাটা যেভাবেই যান না কেন জার্নি আপনাকে কিছুটা পেরা দিবে।আপনারা বিভিন্ন ভাবে কুয়াকাটা যাইতে পারবেন।।বাস অথবা লঞ্চ।তবে আমি বলি লঞ্চ টাই বেষ্ট হবে।কারণ কুয়াকাটা যাওয়ার রাস্তাঘাট একদম পছন্দ হয়নি।একদম বাজে অবস্থা।
★আবাসন ব্যবস্থাঃ
আমরা অন সিজনে কুয়াকাটা গেছিলাম।আর তখন প্রায় ৩দিন এর মত বন্ধ ছিল।তাই কুয়াকাটায় মানুষের আনাগোনা বেশি লক্ষ্য করি।এই জন্য রুমের ভাড়া তুলনামূলক ভাবে বেশি ছিল।দামাদামি করে রুম নেওয়া ভাল।
★খাবার ব্যবস্থাঃ
এখানে খাবারের মান মোটামুটি ভাল।তবে তাদের সাথে দামাদামি করা যায় না।যারা সমুদ্র দেখতে আসে তাদের সামুদ্রক মাছের প্রতি চাহিদা একটু বেশিই থাকে।আমরা ৭০০টাকা দিয়ে ‘টোনা’ নামে একটা সামুদ্রিক মাছ কিনছিলাম।
★ঘুরাঘুরিঃ
কুয়াকাটা তে অনেক গুলো স্পট আছে। আপনি চাইলে সবগুলো দেখতে পারবেন।এর জন্য আপনি মোটরসাইকেল ভাড়া করতে পারেন।তারা সব দেখাবে।আমরা যতগুলা স্পট দেখছি তার মধ্যে ভাল লাগছে সূর্যোদয়,, সূর্যাস্ত,, টেংরাগিরি ম্যানগ্রোভ বন।।
★অতিথিপরায়ণঃ
কুয়াকাটা গিয়ে একটা বিষয় দেখে আমি মুগ্ধ হয়েছি।এখানকার মানুষ খুব অতিথিপরায়ণ। তারা খুবই সহজসরল আর হেল্পফুল।যদি কেউ বিপদে পরে তাহলে সবাই যেভাবে এগিয়ে আসে অন্য কোথাও এটা দেখিনি আমি।
★ভাল লাগা -না লাগাঃ
হাতে গোনা কয়েকটা স্থান ছাড়া বাকি গুলো আমার কাছে ভাল লাগেনি।কৃত্রিম মনে হয়েছে।তবে সূর্যোদয় আর সূর্যাস্ত দেখার জন্য হলেও অন্তত একবার আপনার কুয়াকাটা যাওয়া উচিত।
★খরচঃ
আমাদের সবার ২৫০০ টাকা(বেসিক খরচ) লাগছিল।।বাকিটা আপনার।।আসলে অল্প টাকার মধ্যে কেউ যদি দূরে কোথাও যেতে চান, তাহলে আমি বলব কুয়াকাটা যান।আশা করি হতাশ হবেন না।

Post Copied From:Rasel Sikder‎>Travelers of Bangladesh (ToB)

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com