গদখালি ফুলের বাজার

যারা ফুল ভালবাসেন তারা এক দিনের জন্য ঘুরে আসতে পারেন।গদ খালি ফুলের বাজার থেকে আমার মনে হয় এমন ফুলের বাজার আর কোথায়ও পাবেন না।সকালে চাষিরা সাইকেলে করে দাঁড়িয়ে থাকে হরেক রকম ফুল নিয়ে যেমন গোলাপু, জারবেরা, রজনীগন্ধা, গ্যাডিয়াস আরও অনেক, দাম শুনলে আপনি আবাক যাবেন গোলাপ 100 টি দাম 40 টাকা, জারবেরা 100 টি 100 টাকার কম।
😊ফুলের বাগান:
ফুলের বাজার দেখা শেষ করে গদখালি বাজার থেকে সকালে নস্থা করে একটা ভ্যান গাড়ি ঠিক করে বেরিয়ে পড়ুন ফুলের বাগান দেখতে মাঠ কে মাঠ ফুল আর ফুল শুধু একটা গ্রামে না কয়েকটা গ্রামে।ফুলের গ্রাম ঘুরা 2pm শেষ করুন ভ্যান গাড়ি চালকে বললে আপনাদের কে নাভারন বাজারে নামিয়ে দিবে।
বেনাপল বন্দর:
নাভারন বাজার থেকে বেনাপল বন্দর বাস উঠে পুড়ন।সময় লাগবে 20মি: বেনাপল বন্দরে যেতে।বেনাপল বন্দর ঘুরে বেনাপল থেকে ঢাকার বাস পাবেন।আবার আপনি ইচ্ছা করলে যশোর শহরের আশে পাশে ঘুরতে পারেন। যশোর শহরে রয়েছে বাংলাদেশের বড় মনিহার সিনেমা হল। এর জন্য আপনাকে করতে হবে। সকাল 9am মধ্যে ফুলের বাজার দেখা শেষ করতে হবে। দুপুর 12 মধ্যে ফুলের বাগান দেখা শেষ কর চলে যাবেন বেনাপল বন্দর এবং 3pm বেনাপল থেকে যশোর শহরে বাস ধরতে হবে সময় লাগবে 50মি: মত।
😊ঢাকা থেকে যেভাবে যাবেন বাসে :
রাত 12 পযন্ত আনেক বাস আছে বেনাপোলের তবে রাত 10টার আগে গেলে ভাল কারণ পাটুরিয়া ফেরিঘাট বাসের অনেক সিরিয়াল থাকে তাই সময় মত ফেরি পাড় হতে না পরলে ফুলের বাজার মিস করবেন বাস: যেমন হানিফ, ঈগল, সোহাগ । বাসের ড্রাইভার কে বলবেন আমরা গদখালি নামব তাহলেই নামা দিবে।
😊ট্রেন যে ভাবে যাবেন:
ঢাকা থেকে চিত্রা এক্য ছাড়ে সন্ধ্যায় যশোর পৌঁছায় সকাল 5.30 টায়।ট্রেন থেকে নামার স্টেশনে বেনাপোলের বাস পাবেন কোন কথা ন বলে উঠে পড়ুন বলবেন গদখালী বাজারে নামবেন ভাড়া নিবে 30 টাকা।
😊খাবার:
সকালের নাস্থা গদখালি বাজার থেকেই করতে হবে। দুপুরের খাবার বেনাপোল বন্দর থেকে করতে হবে।আর রাতের খাবার যদি যশোর শহরে যান তাহলে এখানে করতে হবে।এর থেকে আর বেশি খবর দিতে পারব না।কারন আমি বাইরে কোথায়ও খাবার খাইনাই।
😊ঢাকা ফেরত :
আপনি ইচ্ছা করলে বেনাপোল বন্দর থেকে অথবা যশোর শহর বাসে ঢাকা ফিরতে পারবেন ভাড়া 450/500 হানিফ, ঈগল, সোহাগ, রয়েল। আবার ট্রেনে আসতে পারবেন যশোর শহর থেকে রাত 9. 30 Sundarban Express তবে টিকিট পওয়া কঠিন। তবে 2/3 টিকিট হলে টিকিট কাউন্টার একটু বলেন ভাই…… আর বললাম না। ভাড়া 450 থেকে 520 নিবে।
((কিছু ছবি Comments Share করলাম।))
((বানান ভুল হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন ))

Post Copied From:NA Akter Khan‎>Travelers of Bangladesh (ToB)

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com