ঢাকার বাইরে এক দিনের জন্য বেড়াতে যেতে পারেন টাঙ্গাইল

খরচঃ ৭৫০/- থেকে ৮৫০/-

সকাল বেলা প্রথমে যমুনা রিসোর্টে(বঙ্গবন্ধু সেতু পূর্ব)যেতে পারেন। দুপুরে এলাঙ্গা বাসস্ট্যান্ড হয়ে টাঙ্গাইল নতুন বাসস্ট্যান্ড। এরপর শহরের নিরালা মোড়ে এসে দুপুরের খাবার খেয়ে বেবি স্ট্যান্ড এলাকা থেকে সিএনজি রিজার্ভ(৩০০-৪০০ টাকা) করে মাওলানা ভাসাণী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হয়ে আতিয়া মসজিদ(১৬০৯ সালে নির্মিত এই মসজিদের ছবি পুরাতন ১০টাকার নোটে ছিল)।এরপর শহরের নিরালা মোড় সংলগ্ন পাঁচ আনি বাজার মিষ্টি পট্টি(গোপাল মিষ্টান্ন ভাণ্ডার/জয়কালি) থেকে চমচম খেয়ে,সন্ধ্যায় ডিসি লেকে যেতে পারেন।
.
যেভাবে যাবেনঃ বাসে বা ট্রেনে যেতে পারেন।
.
ট্রেনে গেলে বেশি ভালো হয় কারণ যমুনা রিসোর্ট বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের থেকে জনপ্রতি ৫টাকা অটো ভাড়া।কমলাপুর থেকে ধূমকেতু-ভোর ৬.০০টা, সুন্দরবন-৬.২০ এর ট্রেন আছে। ভাড়া ১১৫টাকা।
.
বাসঃ মহাখালি বাস টার্মিনাল থেকে পাবণা/সিরাজগঞ্জ/নাটোর/বগুড়ার বাসে বঙ্গবন্ধু সেতুর (যমুনা সেতু) পূর্বে নামবেন।
অথবা মহাখালি বাস টার্মিনাল থেকে টাঙ্গাইল নতুন বাস টার্মিনাল এরপর যমুনা সেতুর লোকাল বাসে বঙ্গবন্ধু সেতু পূর্বে নামবেন। ঢাকা-টাঙ্গাইল রুটে ভালো বাস নিরালা সুপার।
.
টাঙ্গাইলে আরও ঘুরতে যাবার মত আছে- মহেরা জমিদার বাড়ি(মির্জাপুর),করটিয়া জমিদার বাড়ি,মধুপুর শালবন,মধুপুর ন্যাশনাল পার্ক,এলেঙ্গা রিসোর্ট, দোখলা রেস্ট হউস,ইসামতি লেক। পাকুটিয়া জমিদারবাড়ী (দেলদুয়ার),এলেঙ্গা রিসোর্ট, নাগরপুর উপেন্দ্র সরোবর,নাগরপুর জমিদার বাড়ি(চৌধুরী বাড়ি), ধলাপাড়া ইউনিয়নের জমিদার বাড়ী(ঘাটাইল),মোকনা জমিদার বাড়ি (নাগরপুর),মির্জাপুর ক্যাডেট কলেজ, ভারতেশ্বরী হোমস,ইত্যাদি।

(পাঁচ জনের একটা গ্রুপের জন্য সারাদিনের খরচ,
যাবার বাস ভাড়া জনপ্রতি-১৫০/- , খাওয়াদাওয়া- সারাদিন-৩৫০/-, অন্যান্য- ১৫০/- আসার বাস ভাড়া-১৫০/- )

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com