নতুন রূপে ফিরে ফেলো পতেঙ্গা সমুদ্র সৈকত

পতেঙ্গা সমুদ্র সৈকত চট্টগ্রাম শহরের সমুদ্র সৈকত যা কর্ণফুলী নদীর মোহনায় অবস্থিত।সম্পূর্ন নতুন অাঙ্গিককে সাজানো হয়েছে পতেঙ্গা সমুদ্রসৈকতকে। আধুনিক ও বিশ্বমানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হচ্ছে এই সৈকতের ৫ কিলোমিটার এলাকা।বসার স্থান, হাঁটার পথ ও সবুজ বাগান করা হয়েছে ফাঁকে ফাঁকে।অাগের সৈকতের সেই চিরচেনা মুখ এখন অার নেই, পুরো নতুন অাঙ্গিকে সেজেছে এই সৈকত। দিনে দিনে ঘুরে আসতে পারবেন পতেঙ্গা সমুদ্র সৈকত। বন্দর নগরী চট্টগ্রাম থেকে প্রায় ১৪ কিলোমিটার দক্ষিণে অবস্থিত। পতেঙ্গা চট্টগ্রামের একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র।
কক্সবাজার যাদের জন্য দূর হয়ে, তারা পতেঙ্গা সী বিচে আসতে পারেন।

যেভাবে যাবেন : ঢাকা থেকে বাসে এসে দামপাড়া নামবেন (ভাড়া-৪৮০ টাকা ননএসি) অথবা ট্রেনে(রাত১১টায় তূর্ণা নিশীতা, ভাড়া ৩৪৫ টাকা), তাছাড়া অরো অনেক ট্রেন অাছে।
দামপাড়া ও চট্টগ্রাম স্টেশনের বাইরে অনেক হোটেল আছে। আপনার পছন্দ মত যেকোন একটায় পছন্দের নাস্তা করে নিতে পারেন।নাস্তা সেরে সিএনজি নিয়ে সোজা পতেঙ্গায়। সিএনজি ভাড়া ২৫০-৩০০ টাকা।

সি’বীচিে খুব সুস্বাদু একটি খাবার লাল কাকড়া সাথে পেয়াজু।

এই সমুদ্র অামাদের পরিবেশের ভারসাম্য রক্ষা ও সামুদ্রিক মাছের যোগানে সবচেয়ে বড় ভূমিকা পালন করে।সমুদ্রের পানিতে ও বীচে পলিথেন, ক্যান, খাবারের প্যাকেট ফেলে পরিবেশ ও মাছের জীবন হুমকিতে ফেলবেন না।

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com