পুরী সমুদ্র সৈকত

৮০০০ টাকা থাকলে চাইলে কলকাতা থেকে দুইদিন সময় বেশি নিয়ে ঘুরে আসতে পারেন পুরী সমুদ্র সৈকত থেকে।দেখা মিলবে সমুদ্রের বিশাল ঢেওএর ।খরচও খুব বেশি না।

আমাদের প্ল্যান

১ম দিন: রাতের খাবার খেয়ে বাসে(হানিফ নন এসি ৫০০ টাকা )রওনা দিলাম সকালে বর্ডারে পৌছাই।নাস্তা করে (৩0টাকা) ইমিগ্রেসন এ যাই। ঘুষ ১০০ টাকা
খরচ : ৫০০+ ৩০+১০০=৬৩০টাকা

২য় দিন ঃ বর্ডার পার হলাম (৫০০ টাকা ) এরপর অটোতে করে বনগাঁ রেলস্টেশনে গেলাম(৩০রুপি)।বনগাঁ থেকে লোকাল ট্রেনে করে শিয়ালদাহ স্টেশনে এসে নামলাম (২০ রুপি)।সকাল ১১ টা বাজে তখন।আমরা দেরি না করে একটা ট্যাক্সি রিসার্ভ করে(১০০/৩=৩৪ রুপি)মারকস্ট্রীট আসলাম। মার্কস্ট্রিট থেকে (সায়মা ট্রাভেলার) ততকাল এর জাওয়া আসার টিকেট কেটে নিলাম 3000 রুপি(শ্রী জগন্নাথ ট্রেন রাওন্ড)। আমাদের ট্রেন পরদিন সন্ধ্যা ৭ টায় তাই আমরা হোটেল নিয়ে(এ সি ১২০০/৩=৪০০রুপি) ব্যাগগুলু গুছিয়ে রেখে দুপুরের খাবার খেয়ে নিলাম(৭০রুপি-ভাত ,গরুর কালাভুনা)।খাবার খেয়ে একটা ট্যাক্সি ভাড়া করলাম ভিক্টোরিয়া পার্ক ঘুরে আসলাম(১৫০/৩=৫০ rs)।পার্ক ফি ২০রুপি।
রাতে রুমে চলে আসলাম বাক্তিগত কেনাকাটা শেষে।।রাতের খাবার(৬০ রুপি)।
খরচঃ৫০০+৩০+২০+৩৪+৩০০০+৪০০+৭০+৫০+২০+৬৭=৪১৮৪ রুপি।

৩য় দিন ঃসকালের নাস্তা(৩০রুপি) করে কিছু কেনাকাটা করে নিলাম।দুপুরে খেয়ে (১০০ রুপি থালি)বিশ্রাম নিলাম। বিকালে ব্যাগ নিয়ে বের হলাম হাওরা স্টেশন এর উদ্দেশে সাথে ইডেন গার্ডেন আর হাওড়া ব্রিজ ঘুরে নিলাম। (২০০/৩=৬৭ রুপি)।। রাতে ট্রেনেই রাতের খাবার খেতে হল১৩০ রুপি।
খরচঃ ৩০+১০০+৬৭+১৩০=৩২৭ রুপি।

৪থ দিন ঃভোর ৫ টায় ট্রেন পুরী স্টেসন এ গিয়ে থামলো।অটোতে করে চলে এলাম পুরী বিচ এ(৯০\৩=৩০)হোটেল একটা ঠিক করে(১৩০০\৩=৪৩৩) নাস্তা করে নিলাম(৩০)।নাস্তা শেষে হোটেল রেস্ট নিয়ে দুপুরে বিচে গিয় উটে উঠে বীচটা ঘুরে নিলাম(60রুপি)।বীচে গোসল শেষে রুমে ফ্রেশ হয়ে বিকাল ৩ টায় বের হলাম শহরটা ঘুরতে।অটো ঠিক করলাম (২০০\৩=৬৬ রুপি)
ঘুরে দেখলাম শ্রী জগন্নাথ মন্দির,জগন্নাথের মাসির বাড়ি,জগন্নাথের পিসির বাড়ি,জাটিয়া বাবার সমাধি,কুল্লোদানন্দো ভ্রম্যচারীর সমাধি।
কিছুক্ষন পায়ে হেটে শহরটা দেখে সন্ধার সূর্যাস্ত দেখলাম পুরী বীচ থেকে।সন্ধা নামতেই লাইভ ফুডগুলোর সমাহার হচ্ছিল।মিস করলাম না(50 রুপি)খেয়ে নিলাম চিংরি কাকরা।
রাত ১০.৩০ এ আমাদের ফিরতি ট্রেন ছিল।তাই রাতের খাবার ১০০ রুপি খেয়ে ট্রেন স্টেসন এ চলে গেলাম(৮০\৩=২৭রুপি)।
খরচ ঃ৩০+৪৩৩+৩০+৬০+৬৬+৫০+১০০+২৭=৭৯৬ রুপি

৫ম দিন : সকাল ৮ টায় হাওড়া চলে এলাম।ট্যাক্সিক্যাব করে(২৫০\৩=৮৩ রুপি)চলে গেলাম শিয়ালদাহ।লোকাল টিকেট কেটে চলে এলাম বনগাঁ(২০রুপি)।বর্ডারে আসতে আরো ৩০ রুপি।বর্ডার পার হয়ে চলে এলাম। আমার সোনার বাংলায়।বাসে উঠে ৪৫০ রুপি দিয়ে ফিরে এলাম প্রানের শহরে
খরচ ঃ ৮৩+২০+৩০+৪৫০= ৫৮৩ রুপি।

সরবমতঃ ৫৮৩+৭৯৬+৩২৭+৪১৮৪=৫৮৯০*১.২৫=৭৩৬২ টাকা
৭৩৬২+৬৩০=৭৯৯২ টাকা।।

Post Copied From:Md Al Amin Neel‎>Travelers of Bangladesh (ToB)

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com