বগুড়ার মহাস্থানগড়ে হবে তিন দিনব্যাপী ‘ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল অব হারমোনি’ উৎসব

বগুড়ার মহাস্থানগড়ে হবে তিন দিনব্যাপী ‘ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল অব হারমোনি’ উৎসব
বগুড়াতে আমার বেড়ে ওঠা, বগুড়ার প্রতিটি পথ আমার ভীষণ পরিচিত। এই বগুড়াতেই যেন আমার জীবন মিশে আছে। তারপর যখন শুনি এই প্রাণের বগুড়াতে ‘ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল অব হারমোনি’র মতো এত বড় একটা উৎসব হতে যাচ্ছে, মন ভরে ওঠে নিরন্তর আনন্দে।
বগুড়ার উচ্চপদস্থ কয়েকজন কর্মকর্তাদের থেকে জানতে পারলাম, মাননীয় প্রধানমন্ত্রী নাকি আসবেন এই উৎসবের উদ্বোধন করার জন্য। এ্টা ভেবে আমি মনে মনে প্রস্তুতি নিচ্ছিলাম। ২ ডিসেম্বর উদ্বোধন হবে, আমি প্রয়োজনে আগেরদিন সেখানে যেয়ে বসে থাকবো। যদি সরাসরি একঝলক দেখতে পাই জাতির পিতার কন্যাকে! আমার এমন অভিলাষের কথা শুনে বগুড়ার আরেকজন সম্মানীয় ব্যাক্তি আমাকে জানালেন, “আরে, তুই এখনই এতো আনন্দিত হচ্ছিস কেন? যখন শুনবি বিশ্বের ৫০টি দেশ এই উৎসবে অংশ নেবে; তখন কী করবি?”
আমি অবাক হয়ে গেলাম… সত্যি! আমরা কতো দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছি!
বগুড়ার ঐতিহাসিক মহাস্থানগড়ে তিন দিনব্যাপী ‘ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল অব হারমোনি’ উৎসব হবে। অনুষ্ঠানে ৫০টি দেশের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী অথবা সংস্কৃতি মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের ব্যক্তিরা থাকবেন। ভাবতেই অবাক লাগে!
যাই হোক… অপেক্ষায় আছি… কখন আসবে ডিসেম্বরের ২ তারিখ! কখন শুরু হবে উৎসব।
ছবিগুলো ঐতিহাসিক মহাস্থানগড়ের।

এই সুযোগে বাংলার সবচেয়ে প্রাচীন জনপদ ও সার্কের সাংস্কৃতিক রাজধানী ঘুরে আসুন।আধুনিকনতার যুগে প্রাচীনত্বের স্বাদ নিন।গড় থেকে জাদুঘর পর্য়ন্ত হেটে যাওয়ার পথে যেতে যেতে আপনি নস্টালজিক হয়ে পড়বেনই।
যেকোন প্রয়োজন অথবা সমস্যায় যোগাযোগ করতে পারেন।
#HappyTravelling

Post Copied From:Ahamed Tofail>Travelers of Bangladesh (ToB)

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com