বাংলার স্বর্গ খ্যাত কাপ্তাই – অাসামবস্তি,রাঙ্গামাটি

কাপ্তাই – অাসামবস্তি,রাঙ্গামাটি সংযোগ রোড বাংলাদেশের অপার্থিব সুন্দর একটি সড়ক।এই সংযোগ সড়ক প্রায় ১৯.৫ কিলোমিটার দীর্ঘ।
কাপ্তাই রাঙ্গামাটি লিংক রোড ধরে চলতে থাকলে অনেক সুন্দর সুন্দর প্রাকৃতিক নৈসর্গিক দৃশ্য চোখে পড়বে অাপনার। রাস্তার একপাশে লেক, অন্যপাশে সবুজ পাহাড় পর সবুজ পাহাড়।অসাধারন সব প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে পারবেন অাপনি এই রাস্তা দিয়ে গেলে। সবুজে ভরা বন বনানী ও কাপ্তাই লেকের দৃশ্যে আপনার চোখ জুড়িয়ে দিবে।বড়গাঙ ও আসামবস্তি সড়কসেতু, যা সম্ভবত প্রাকৃতিক পরিবেশের জন্য শ্রেষ্ঠ মেলবন্ধন হিসেবে কাজ করে প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্য অসাধারণ করে রেখেছে।এই সড়কের বড়গাঙ নামক জায়গাতে একটি রিসোর্ট রয়েছে।এছাড়া এখানের অল্প অদূরে কায়াকিং ঘাট থেকে কায়াক ভাড়া করে কাপ্তাই লেকে ভ্রমণ করতে পারবেন।বড়গাঙ,স্মৃতি মন্দির ছাড়াও সড়কের পাশে অারও অনেক সুন্দর সুন্দর স্পট রয়েছে।

যেভাবে যাবেনঃ
ঢাকা বা চট্রগ্রাম শহর হতে বাসে করে কাপ্তাইয়ের নতুন বাজারে নেমে সিএনজি (ভাড়া জনপ্রতি ৯০ টাকা) যোগে অাসামবস্তি পর্যন্ত যেতে পারবেন।অাপনি চাইলে সিএনজি রিজার্ভ নিয়েও অাসামবস্তি যেতে পারবেন।
ঢাকা থেকে কাপ্তাই বাস ভাড়া ৫৫০ টাকা।অাপনি চাইলে রাতে ঢাকা শহর হতে কাপ্তাই এসে কাপ্তাই – অাসমবস্তি সংযোগ সড়ক বেড়িয়ে অাবার রাতে ঢাকা শহরে ফিরে যেতে পারবেন।এক্ষেত্রে একজনের খরচ পড়বে প্রায় ১৭০০ টাকা মাত্র।

পরিবেশে সুন্দর রাখতে অবশ্যই সচেতন হবেন।যেখানে সেখানে ময়লা ফেলবেন না।অার যদি পারেন,অন্যদেরও পরিবেশ সুন্দর রাখার ব্যাপারে সচেতন করবেন।

source: Rakibul Islam Rakib <Travelers of Bangladesh (ToB)

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com