বিশ্বের বৃহত্তম সুইমিং পুল

সুইমিং পুলের স্বচ্ছ নীল জলে সাঁতার কেটে আনন্দসময় ব্যয় করা অনেকেরই পছন্দের। তবে সেটি যদি হয় বিশ্বের সবচেয়ে বড় সুইমিং পুল, তাহলে তো আর কথাই নেই। বলছি চিলিতে অবস্থিত বিশ্বের বৃহত্তম সুইমিং পুলের কথা। চিলির সান আলফোনসো দেল মার রিসোর্টের অবস্থিত এই সুইমিং পুলটি প্রায় ২০ একর জায়গা জুড়ে অবস্থিত।

বিশ্বের বৃহত্তম সুইমিং পুল

স্বচ্ছ জলের বিশাল এই জলাশয়ের দৈর্ঘ ৩৩২৪ ফুট। চিলির দক্ষিণ উপকুল এলাকার নৈসর্গিক দৃশ্যের উপস্থিতি এঁকে পর্যটকদের কাছে  আরো জনপ্রিয় এবং অত্যাবশ্যক একটি গন্তব্য হিসেবে গড়ে তুলেছে। যদিও এই সমুদ্র সৈকতটিতে ভ্রমণ নিষিদ্ধ এবং বিপজ্জনকও। এবিলাসবহুল ও দৃষ্টিনন্দন এই পুলটি ২৫ কোটি লিটার সামুদ্রিক জল সংরক্ষণ করে। এর সর্বোচ্চ গভিরতা প্রায় ১১.৫ ফিট। মজার বিষয় হচ্ছে এই পুলটিতে পর্যটকদের জন্য নৌকাবিহারেরও ব্যবস্থা রয়েছে।

বিশ্বের বৃহত্তম সুইমিং পুল

আলগাররোবো শহরে অবস্থিত এই ব্যক্তিমালিকানাধীন রিসোর্টটি সান্তিয়াগো শহর হতে ৬২ মাইল পশ্চিমে অবস্থিত। ২০০৬ সালে এটি গিনেজ বুক অব ওয়ার্ল্ডে বিশ্বের সবচেয়ে বোড় সুইমিং পুল হিসেবে নাম করে নেয়।

বিশ্বের বৃহত্তম সুইমিং পুল

২০০৬ সালেই ফার্নান্দো ফিচম্যান ২০০৬ সালে প্রশান্ত সাগর উপকূলে পুলটি গড়ে তুলেন। এখানকার জল এতোটাই স্ফটিক স্বচ্ছ যে এর নিচ পর্যন্ত একেবারে পরিষ্কারভাবে দেখা যায়। এটির জল নিষ্কাষণ ব্যবস্থা পুরোপুরো কম্পিউটার নির্ভর। আকর্ষনীয় এই পুলটিতে চিত্তরঞ্জনের জন্য নানাবিধ ব্যবস্থা রয়েছে। পাশেই রয়েছে বিশাবহুল বড় বড় এপারট্মেন্ত এবং নান্দনিক সাজ সজ্জায় চারপয়াশ আপনাকে মুগ্ধ করবে নিশ্চিত। এখানকার জলের তাপমাত্রা ২৬ ডিগ্রি সেন্টিগ্রেড যা সমুদ্রের স্বাভাবিক তাপমাত্রার চাইতে আরো ৯ ডিগ্রী বেশি।

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com