মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড

প্রশ্নঃ জানুয়ারীতে ১৫ দিনের ট্যুরে মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড যাওয়ার ইচ্ছা করেছি। এ তিন দেশে ঘুরার কোন ট্যুর প্লান, খরচাপাতি, লোকেশন এর ব্যাপারে বিস্তারিত জানতে চাই।

উত্তরঃপুরো একটি দেশ ঘুরতে ১০/১৫ দিন সময়টা খুবই কম। তাই পাশাপাশি দেশ হওয়াতে অল্প বাজেট ও স্বল্প সময়ে দেশের প্রধান দর্শনীয় স্থান গুলোতেই আপাতত সন্ত্রুষ্ট থাকতে হচ্ছে।

  • মালয়েশিয়ায় ঘোরাঘুরি করার জন্য, Grab এপলিকেশান ডাওনলোড করে নিন। এটা একটি প্রাইভেট টেক্সি সার্ভিস। কম খরচ আর সহজ পথচলায় নিরাপদ ও নির্ভরশীল!

আপনি প্রথমেই ঢাকা থেকে সিংঙ্গাপুর চলে যেতে পারেন, সিঙ্গাপুর থেকে থাইলান্যান্ড; তারপর থাইল্যান্ড থেকে মালায়শিয়া এবং মালায়শিয়া থেকে ঢাকা।

থাইল্যান্ড ৫ দিন ভ্রমণের জন্য যেকোন এক বা দুইটি প্লেস নির্দিষ্ট করতে পারেন; যদি হয় পাতায়া ও ব্যাংকক হতে পারে। (পাতায়া থেকে কাছাকাছি একটা দ্বীপ আছে ওখানে যেতে পারেন ভাল লাগবে)। ব্যাংকক এ দেখার মতও অনেক কিছু আছে, আপনি গুগল থেকে হেল্প নিতে পারেন।

মালয়শিয়া তে ৫ দিন অনেক কিছুই দেখতে পারেন,
যেতে পারেন গেন্টিং হাইল্যান্ড, পেনাং, লাংকাউয়াই এসব, আর কুয়ালালাম্পুর এ আপনি অনেক ভাল প্লেস পাবেন।

সিঙ্গাপুর এ ৩ দিনই যথেষ্ট। সিংঙ্গাপুর এ ট্যুরস্ট পাস নিয়ে ৩ দিনে পুরো সিঙ্গাপুর ট্যুর দিতে পারেন। ম্যাপ দেখে দেখে ট্যুরসিট পাস নিয়ে ট্রেন বা বাস এ ঘুরতে পারবেন।

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com