ম্যাজিক প্যারাডাইস ময়নামতির কুমিল্লা

অলরেডি সবাই জেনে গেছেন যে, ময়নামতির কুমিল্লা ইউনিভার্সিটির পাশে কোটবাড়ি বনের মধ্যে অবস্থিত এই নান্দনিক পার্কটি। তবে আপনাদের আজ ভিডিও সহ ম্যাজিক প্যারাডাইসের স্বর্গীয় সৌন্দর্য্য তুলে ধরলাম।

#টিকিট:-
এন্ট্রি ফি-২০০/-
ওয়াটার পুল-৩০০/-
যেকোন রাইড-১০০/-
প্যাকেজে গেলে আপনি পাচ্ছেন- এন্ট্রি+পছন্দ অনুযায়ী যেকোন তিনটি রাইডস+ওয়াটার পুল।যেখানে আপনার ৩০০ টাকা বেঁচে যায়।

#কি কি রয়েছে-
ডুকার পরই বরাবর সামনে কয়েক কদম এগুলেই একজন ম্যাজিশিয়ান আপনাকে ফ্রিতেই ম্যাজিক দেখাবে।
দেখবেন হাজার বছর আগে বিলুপ্ত হওয়া জীবন্ত ডায়নোসর। যেগুলো মুভ করে এবং সাউন্ডও দেয়।

নাগরদোলা,রেল,রোলার কোস্টার সহ বাচ্চাদের সব ধরনের রাইডস পেয়ে থাকবেন সেখানে।
রয়েছে ওয়াটার পুল। যেখানে না গেলে আপনার পার্কের আনন্দটাই অসম্পূর্ণ রয়ে যাবে। স্লিপার চড়া,পানিতে ধাপাধাপি,কৃত্রিম ঢেউ এর সাথে ঝাপিয়ে পড়া সবই করতে পারবেন সেখানে। সাথে মিউজিক তো থাকছেই।

#খাবার-
ভেতরেই খাবারের সুব্যবস্থা রয়েছে।নাস্তা সহ দুপুরের খাবারও পেয়ে থাকবেন। (কাচ্চি+কোলড্রিংক+পানির বোতল।২০০ টাকায় পাবেন এই প্যাকেজ)

পর্যাপ্ত নিরাপত্তা আছে, স্যানিটেশন ব্যবস্থা চমৎকার,নামাজের ব্যাবস্থা আছে, মহিলা পুরুষ আলাদা ব্যবস্থা।

কিভাবে যাবেন
ঢাকা থেকে কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোডগামী বাসে করে এসে নেমে পড়বেন কোটবাড়ি বিশ্বরোড।(এসি -২৫০,নন এসি -১৫০/২০০)।সেখান থেকে কোটবাড়ি -১০।কোটবাড়ি থেকে রিজার্ভ পার্কের গেটে নামিয়ে দেবে।ভাড়া- ১৫০ থেকে ১৮০ নিবে।

ফিরতি বা যাবার পথে ময়নামতি জাদুঘর, বার্ড, বৌদ্ধ মন্দির এ ঢুঁ মেরে আসতে পারেন। আপনার এক দিনের ট্যুরটা হয়ে যাবে চির স্মরনীয়।

সাবধানতা -স্লিপারে চড়ার সময় একজন সম্পূর্ণ শেষ না হওয়া পর্যন্ত অন্যজন এই লেনে চড়বেন না।কোন কারণে তিনি যদি মাঝখানে আটকে যান আর পিছন থেকে আপনার চরম গতি দুজনের মধ্যে ধাক্কায় ভয়ানক কিছু ঘটতে পারে।

বি.দ্র- এখানে সেখানে ময়লাতো আছেই সাথে ওয়াটার পুলে অনেকেই কফ ও থুথু ফালায়। আরে এখানেতো আমরাই নামি। পানিটা স্বচ্ছ রাখার দায়িত্বতো আমাদেরই। আশা করি সবাই পরিবেশ সুন্দর রক্ষার্থে এই বিচ্ছিরি কাজগুলো করা থেকে বিরত থাকব।

Source: BM Shakil‎ <Travelers Of Bangladesh (TOB)

Share:

Leave a Comment

Shares