শ্রীমঙ্গলের কয়েকটি মন মুগ্ধকর রিসোর্ট

পাতা আর কুঁড়ির দেশ’ শীতের শেষ সময়ে ভ্রমণপিপাসুদের জন্য এক আদর্শ স্থান। সবুজে মোড়ানো শ্রীমঙ্গলে রয়েছে বিশ্বের সর্ববৃহৎ চা বাগান। রয়েছে আনারস ও রাবার বাগান। চায়ের রাজধানীর অপার প্রাকৃতিক সৌন্দর্য আর পশুপাখির বিচরণ নিমিষেই মুগ্ধ করে দেয় চোখ আর মনকে। শ্রীমঙ্গলের উত্তর-পশ্চিম পাশে কিছু অংশ হাইল হাওর ছাড়া পুরোটা উপজেলাই চা বাগান দ্বারা আবৃত। আপনি যখন মাইলের পর মাইল চা বাগানের ভেতর দিয়ে যাবেন, তখন আপনার মনে হবে বিশ্বের সকল সৌন্দর্যরাশি যেন আপনার সম্মুখে। পর্যটকদের চাহিদা মাথায় রেখে এইখানে গড়ে উঠেছে মুগ্ধকর কিছু রিসোর্ট। শ্রীমঙ্গল ও তার আশেপাশে সেরা কয়েকটি রিসোর্ট নিয়ে এই আয়োজন- গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ: এটি সিলেট বিভাগের প্রথম পাঁচ তারা মানের হোটেল। এখানে ৮ ধরণের বিভিন্ন শ্রেণীর ১৩৫ টি কক্ষ রয়েছে। গ্র্যান্ড সুলতানের সর্বনিম্ন রুম ভাড়া কিং ডিলাক্স ২৪,০০০ টাকা এবং সর্বোচ্চ প্রেসিডেন্সিয়াল সুইট ৭৮,০০০ টাকা। তবে বিভিন্ন সময় এবং উপলক্ষে রুম ভাড়ার উপর বিশেষ ছাড় দেয়া হয়।

যোগাযোগ: +৮৮ ০১৭৩০ ৭৯৩৫০১-৪, +৮৮ ০১৭৩০ ৭৯৩৫৫২। দুসাই রিসোর্ট এন্ড স্পা: শ্রীমঙ্গলের মধ্যে বেশ জনপ্রিয় রিসোর্ট এটি। এখানে হোটেল ও ভিলা নামের দুটি ক্যাটাগরিতে রুম ভাড়া দেয়া হয়। হোটেল ক্যাটাগরির রুম এক রাতের জন্য বুকিং দিতে শ্রেনীভেদে নূন্যতম ৯,৬০০ টাকা থেকে সর্বোচ্চ ১২,০০০ টাকা খরচ করতে হয়। আর ভিলায় এক রাত কাটাতে গুনতে হয় সর্বনিম্ন ১৬,২০০ থেকে সর্বোচ্চ ৬০,০০০ টাকা। যোগাযোগ: +880 861 64100, +880 1617-005511। নভেম ইকো রিসোর্ট: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে প্রাকৃতিক সৌন্দর্য্যকে অক্ষুন্ন রেখে তৈরি নভেম ইকো রিসোর্টের যেকোনো একটি কক্ষ ভাড়া নিতে খরচ হবে ৫৫০০ থেকে ২০৫০০ টাকা পর্যন্ত। যোগাযোগ: ০১৭১০৯৮৮২০০০। লেমন গার্ডেন রিসোর্ট লেমন গার্ডেন রিসোর্ট:

মধুচন্দ্রিমা কাটাতে আদর্শ স্থান এই রিসোর্টটি। কাপল রুম নিতে খরচ হবে ৩৬০০ টাকা আর ফ্যামিলি রুম নিতে গুনতে হবে ৭২০০ টাকা। এছাড়া দর্শনার্থীদের জন্য প্রবেশ মূল্য ৩০০ টাকা। যোগাযোগ: ০১৭৭৯৬২৬৩৩০। টি হেভেন রিসোর্ট: এই রিসোর্টে হামহাম, ছায়াবৃক্ষ ও ক্যামেলিয়া নামের এক্সিকিউটিভ রুম ছাড়াও ফ্যামেলি ডিলাক্স, টুইন শেয়ার, কাপল ডিলাক্স রুম রয়েছে। এই রিসোর্টে রুম নিতে খরচ হবে ২ হাজার থেকে সাড়ে ৫ হাজার টাকা পর্যন্ত। যোগাযোগ: ০১৭০৮০৩৩৫৪৪। সুইস ভ্যালি রিসোর্ট: বৃক্ষের শীতল ছায়ায় মৌলভীবাজারের শমশেরনগরে অবস্থিত সুইস ভ্যালি রিসোর্ট। এটির কটেজগুলোতে ২০০০-৪০০০ টাকা ভাড়ায় নানারকম কক্ষ আছে। শ্রীমঙ্গলে যা দেখবেন প্রকৃতির কন্যা শ্রীমঙ্গলে দিগন্তজোড়া সবুজ চা বাগান আর উঁচু নিচু টিলা ছাড়াও রয়েছে মাধবপুর লেক, লাউয়াছড়া জাতীয় উদ্যান, হাইল হাওড় এবং আদিবাসী পল্লী।

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com