স্বর্গের রাজ্য লামা

লামার সবার কাছেই এইটা স্বর্গ রাজ্য।
যে কেউ চাইলে দুইদিনের জন্য ঘুরে যেতে পারেন এই স্বর্গরাজ্য থেকে।

১.কোয়ান্টাম শিশু কানন(লামা থেকে বেশ দূরে অবস্থিত।গাড়ি নিয়ে যাওয়া লাগবে। এইখান থেকে আপনি সূর্যাস্ত দেখতে পাবেন যা কিনা কক্সবাজার এর সূর্যাস্ত থেকে সুন্দর।)

২.মিরিঞ্জা পর্যটন কমপ্লেক্স (লামায় পোঁছানোর ৭ কিলো আগে। পাহাড়ের উপর অবস্থিত কিছু ছোট ছোট কুটারি আছে। তাছাড়া একটা টাইটানিক এর মতো ছাদ আছে।যা টাইটানিক নামেই অবিহিত করা হয়)

৩. লামা বাজার (খুব প্রসিদ্ধ লামার বাজার।শনিবারে মার্মা পাড়ায় গেলে অনেক অভিজ্ঞতা হবে বলে মনে করা হয়। কারণ ওইদিন এমন অনেক কিছুই দেখা যাবে যা আপনি কখনো দেখেন নি।)

৪.লামার খোকা বাবুর মিষ্টি( নাম করা এই মিষ্টি)

৫.মাতামুহুরি ব্রীজ(বিকাল থেকে সন্ধ্যার পর পর্যন্ত থাকলে আপনি দেখতে পাবেন দিগন্ত রেখা)

৬.নদীর ঘাট (জায়গাটা অনেক জনের কাছে নিজ বাড়ি থেকে ও প্রিয়।সবাই জায়গাটাকে বেঙ্গল বলে অবিহিত করে।এইখান থেকে দেখেতে পাওয়া যাবে অনেক নৌকা।সাথে সুখ আর দুঃখের পাহাড় এর সৌন্দর্য্য তো আছেই।)

৭.সাবেক বিলছড়ি বৌদ্ধ মন্দির ( বেশ নামকরা এই বৌদ্ধ মন্দির)

৮.মিরিঞ্জা পাড়া।(আহা এ যেনো একটুকরো স্বর্গ। ভোর বেলা এই পাড়া থেকে দেখতে পাবেন আপনি অনেক গুলো পাহাড়ের উপর আছেন যা কিনা আপনার নিচে অবস্থান করছে।তাছাড়া সাথে তো কুয়াশা ভরা ছোট ছোট বাড়ি গুলোর দেখাতো পাবেন।এই জায়গা টাকে সাজেক বলা যায়।তার মানে আপনি এইখান থেকেই সাজেকের একটা ফিল পেয়ে যাবেন)

৯.লামা টু মানিকপুর বোট ভ্রমণ (লামা থেকে বোটে করে মানিকপুর যাওয়া আসা করা যাই।যাওয়ার সময় চোখে পড়বে দুইদিকেই অনেক বড় বড় পাহাড় মাঝখানে ছোট একটা মাতামুহুরি নদী..

১০.সব থেকে বড় ব্যাপার হলো চকরিয়া থেকে লামা যাওয়ার রাস্তা। লামার রাস্তায় প্রবেশ করার সাথে সাথে পেয়ে যাবেন স্বর্গে প্রবেশের মতো একটা আমেজ।

ঢাকা অথবা চট্টগ্রাম থেকে বাসে চকরিয়া, তারপর চকরিয়া থেকে বাসে স্বর্গরাজ্য লামায়….😍

ঢাকা থেকে চকরিয়া=৭৫০ টাকা
চকরিয়া থেকে লামা=৪০ টাকা(বাসে)

লামা থেকে মানিকপুর যাওয়া আসা ১২০০ / ১০০০টাকা

কোয়ান্টাম যাওয়া আসা ১৩০০/১৫০০ চাঁদের গাড়ি।

লামা থেকে মিরিঞ্জা পাড়া ভোরের বাসে ১০ টাকা করে….

থাকার জন্য ও ভালো মানের হোটেল আছে।খাবার এর জন্য ও ভালো মানের রেস্তোরাঁ আছে।

Post Copied From:পার্ব তী‎>Travelers of Bangladesh (ToB)

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com