ট্রাভেল ব্যাগ বিষয়ক যে ট্রিকসগুলো ভ্রমণকে আরও সহজ করে তুলবে

আনন্দ উপভোগ আর কর্মজীবনের হাজারও ব্যস্ততার ভিড়ে নিজেকে একটু আনন্দ দিতে ভ্রমণের কোন বিকল্প নেই। আনন্দ উপভোগ করার জন্য পরিবারের সবাইকে নিয়ে হাসি-খুশিতে বেড়িয়ে আসতে পারাটা সব সময়ই আনন্দের। আপনাদের আনন্দ ভ্রমণটাকে আরও বেশি স্বাচ্ছন্দ্যের করে তুলতে ভ্রমণ সঙ্গী করতে সাথে নিতেই হবে আকর্ষণীয় ট্রাভেল ব্যাগ। লম্বা ছুটি কিংবা ছোট-খাট ট্যুর প্ল্যানেও ট্রাভেল ব্যাগ অন্যতম প্রধান অনুষঙ্গ। যারা পরিবার-পরিজন নিয়ে প্রকৃতির কাছে, নির্জনে, দূরে কোথাও ঘুরতে যেতে চান তাদের জন্য ট্রাভেল ব্যাগের বিকল্প নেই। ভ্রমণে একসাথে অনেক গুলো জিনিস নিয়ে যেতে হয় যার জন্য ট্রাভেল ব্যাগ খুবই গুরুত্বপূর্ণ। এক সময় ব্যাগের প্রতি গুরুত্ব না থাকলেও সময়ের সাথে সাথে তা বেড়া যাচ্ছে। আজ থাকছে ভ্রমণে ট্রাভেল ব্যাগ নিয়ে আয়োজন।

১। পরিবারের সদস্য সংখ্যা অনুযায়ী ব্যাগের আকার নির্বাচন করুন। একক ট্যুরের ক্ষেত্রে ছোট ব্যাগ হলেও পরিবার কিংবা বাচ্চাদের নিয়ে ভ্রমণে বড় ব্যাগ নিন।

২। কোথায় কয়দিনের জন্য যাচ্ছেন সে অনুযায়ী কাপড় নিন। অহেতুক অপ্রয়োজনীয় পোশাক নিয়ে ব্যাগ বড় করবেন না। ভ্রমণে ব্যাগের ওজন বেশি হলে তা ভ্রমণে আনন্দ অপেক্ষা সমস্যার তৈরি করবে বেশি।

৩। ছোট ছোট অনেক ব্যাগ করবেন না।অনেকগুলো ব্যাগ থাকলে কোনোটা হারিয়ে যেতে পারে তাই বড় দেখে ব্যাগ কিনুন। এতে করে হারিয়ে যাওয়ার সমাধান করা সহজ হয়ে যাবে।

৪। ব্যাগ কেনার আগে চেইন, লকার, ট্রলিটি ঠিক আছে কিনা দেখে নিন। ভ্রমণের আগেও সেগুলো ভাল করে চেক করে নিন। নতুন জায়গায় ভ্রমণে গিয়ে এসব নষ্ট হলে আপনি সমস্যায় পরে যেতে পারেন।

৫। জিনিসপত্র যতই হোক না কেন একটা বড় ব্যাগের ভেতরই সব রাখার চেষ্টা করুন। যদিও বড় ব্যাগে রাখার ফলে ওজন বেড়ে যায় অনেক কিন্তু এতে নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হয়।

৬। ব্যাগ পরিবহনের ক্ষেত্রে বেশি ভারি ব্যাগ হলে ট্রলির সাহায্যে পরিবহন করুন। ব্যাগ যত ভারীই হোক না কেন ট্রলিতে তা খুবই সহজে বহন করা যায়।

৭। দীর্ঘদিন ট্রাভেল ব্যাগ ফেলে রাখলে চেইনগুলোতে জং ধরে তা ব্যবহারের অনুপযোগী হয়ে যেতে পারে। তাই এসবের ব্যাপারে অবশ্যই যত্নবান হতে হবে। সময় সময় পর পর এসব চেক করে দেখাই উত্তম।ব্যাগটি মাঝে মাঝে বের করে পরিষ্কার করুন এবং চেইনে তেল দিয়ে রাখুন।

source: https://travelbd.xyz/article/8029

Share:

Leave a Comment