সাহেব বাড়ি রিসোর্ট, গাজীপুর

পরিবার কিংবা বন্ধুবান্ধব মিলে একদিনের প্ল্যানে ঢাকার আশেপাশে ঘুরতে যাওয়ার জন্য যে কয়টা রিসোর্ট পাওয়া যায় তার মধ্যে অন্যতম “সাহেব বাড়ি রিসোর্ট”। গাজীপুরের রাজেন্দ্রপুরে অবস্থিত প্রায় ১৫ বিঘার উপর নির্মিত এই রিসোর্টটি যে কারোর পছন্দের তালিকায় থাকবে।
প্রায় দেড় বছর আগে যাত্রা শুরু করা এই রিসোর্টটি বেশ গুছানো এবং পরিপাটী। তবে লক্ষণীয় বিষয় এই যে, তাদের পরিকল্পনায় অনেক কিছু রয়েছে এটি নিয়ে এবং ইতিমধ্যে সৌন্দর্য বর্ধনের কাজ চলছে।
প্রধান গেট দিয়ে ঢুকতেই চোখে পরবে পাঁচ তলা বিশিষ্ট রিসোর্টটির মূল ভবন যা চোখে লেগে থাকার মত। সেখানে ঢুকলেই নিচ তলায় রিসিপশন এবং গেস্টদের বসার সুব্যবস্থা করা আছে। আমরা যথারীতি একটু বিশ্রাম নিয়ে বের হলাম ঘুরে দেখতে।
প্রথমেই চোখে পড়লো মাঠের পাশে গ্রাম্য ধাঁচের একটা কটেজের। অত্যন্ত সুন্দর ভাবে বানানো কটেজটি প্রথম দেখাতেই ভালো লেগে যায়। সেখানে কিছুক্ষণ ঘুরে ছবি তুলে আমরা গেলাম সুইমিং পুলে। পুলটি দেখে বেশ ভালো লাগলো এবং ইচ্ছে করছিলো গিয়ে নেমে যাই কিন্তু দুর্ভাগ্যবশত অতিরিক্ত জামা না আনায় আপাতত ইচ্ছে দূরে রাখলাম। পুলের পাশে কিছুক্ষণ সময় কাটিয়ে আমরা গেলাম মাঠ এবং পুকুর পাড়ে। অসাধারণ এক অনুভূতি! পুকুর পাড়ে সিড়ি করা ঘাট এবং গাছের নিচে কাঠের তৈরী বেঞ্চে বসার ব্যবস্থা রয়েছে। সেখানে বসে আশে পাশে আরেকটু ঘুরলাম। বলে রাখা ভালো পুকুর এর আশেপাশে তাদের কিছু পরিকল্পনা রয়েছে যা হয়তো আমরা সামনে দেখতে পাবো। এবং তখন আরো মনোমুগ্ধকর হয়ে যাবে এই জায়গাটা।
বাইরের সবকিছু দেখে আমরা রিসোর্টের ভিতরের রুম গুলো ঘুরে দেখি। ভিডিওর উদ্দেশ্যে আমরা অনুমতি পেয়ে যাই। রুম গুলো দেখে বেশ গুছানো এবং ভালো লেগেছে। স্পেস অনেক ভালো। আমাদের ভিডিওতে বিস্তারিত দেখা যাবে। রুম বুকিং এর জন্য ইউটিউব ভিডিওর ডেসক্রিপশন এ দেয়া নাম্বারে কল দিয়ে জেনে নেয়া যাবে।
সব কিছু ঘুরে আমরা রিসোর্টের নিজস্ব রেস্টুরেন্টে লাঞ্চ করলাম। দাম অনুযায়ী খাবার ভালো ছিল। তবে হ্যাঁ, খাবারের স্বাদ সবার সমান লাগে না। আমাদের কাছে মোটামুটি ভালো লেগেছে।
খাওয়া দাওয়া শেষ করে আমরা আরেকটু ঘুরে এরপর ফিরতি পথ ধরি। ।

যাতায়াতঃ আমরা এয়ারপোর্ট থেকে অনন্যা ক্লাসিক বাসে করে সরাসরি রাজেন্দ্রপুর পেপসি গেট নেমে যাই। ভাড়া ১২০ টাকা। এছাড়া ভাওয়াল পরিবহন এবং সম্রাট ট্রান্সলাইনের বাসেও যাওয়া যায়। এরপর পেপসি গেট থেকে অটো নিয়ে সরাসরি রিসোর্ট চলে আসা যায়।
*** আপাতত কোন এন্ট্রি ফি নেই।।
****** সুইমিং পুলের চার্জ ঘন্টা ৩০০ টাকা
********
বিঃ দ্রঃ যেখানেই যান সেখানকার পরিবেশ যেন নষ্ট না হয় সেদিকে খেয়াল রাখবেন।। ময়লা নির্ধারিত স্থানে ফেলুন এখানকার পরিবেশ রক্ষায় সচেতন থাকবেন।
Source: Rafi Hassan‎< Travellers Of Bangladesh

Share:

Leave a Comment