একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তি

যারা বিছানাকান্দি যাবেন বা যাওয়ার প্ল্যান করছেন তারা কোনভাবেই সন্ধ্যার পর থাকবেন না, দিনের আলো থাকতে থাকতে শহরে ফিরে আসার চেষ্টা করবেন।

আসল ঘটনা : ২ সপ্তাহ আগে আমরা আমাদের university এর বন্ধুরা মিলে বিছানাকান্দি ভ্রমনে যাই । আমরা ২ জন মেয়ে এবং ১০ জন ছেলে ছিলাম । সেখানে নেমে গোসল করে , কিছুক্ষন অপরুপ প্রকৃতি দেখার পর আবার গোয়াইনঘাট ফেরত আসতে আসতেই প্রায় সন্ধ্যা হয়ে যায় , সেখানে আমাদের রিসার্ভ করা মাইক্রোবাস ছিল , যখন আমরা মাইক্রোবাস এ উঠতে যাব তখন আমাদের ড্রাইভার দেখলাম অন্য আর একজন মাইক্রোবাস ড্রাইভার ভাই এর সাথে কথা বলছেন এবং আমাদের কাছে এসে বললেন একটু অপেক্ষা করুন আমরা ২ গাড়ি একসাথে যাব, এদিকে ডাকাতের ভয় আছে । তখন ও আমরা ব্যাপার টা কেও আমলে নেই নাই, কিন্তু তখন ও আমাদের ধারনা তেও আসে নাই সামনে কি অপেক্ষা করছে আমাদের জন্য । তো আমরা ২ গাড়ি একসাথে বের হলাম শহরের উদ্দেশে। যেতে যেতে সবাই অনেক ক্লান্ত থাকায় বেশিরভাগ মানুষ ই ঘুম এ । আমিও আধো আধো ঘুম ভাব এ বসে আছি গাড়িতে । হটাত গাড়ি ব্রেক করাতে ঘুম ভাব দূর হয়ে দেখি বিপরীত দিক থেকে আসা ১ জন ট্রাক ড্রাইভার ভাই আমাদের মাইক্রোবাস ড্রাইভার ভাই এর সাথে কথা বলছেন । তার কথাটুকু ছিল এরকম : সামনে ডাকোইত আছে , গাড়ি থামাইবা না, ১ টানি চলি যাবা , রাস্তা বন্ধ করি রাখসে , পাশ কাটি চলি যাবা । ব্যাস আমার সহ আর কয়েকজনের ঘুম গায়েব । ২ জন মেয়ে সহ আরও কয়েকজন ছেলে তখন ও ঘুম এ । ড্রাইভার ও বেশ চিন্তায় পড়ে গেলেন । তবুও ঐ ভাঙ্গা রাস্তা তেই উনি সেই রকম জোরে চালাতে লাগ্লেন । সামনে যেতে দেখি আর কয়েকটা গাড়ি দাঁড়ায় আছে একটু দূরে দূরে । তখন সব গাড়ি একসাথে হয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হল । আমাদের গাড়ি ছিল সবার সামনে আর আমাদের যে ২ জন মেয়ে ঘুমিয়ে ছিল তারা ছিল জানালার পাশে তাই তাদের ঘুম থেকে তুলে মাঝখানে বসালাম, তারা কারন জিজ্ঞেস করলে কিছু বলি নাই কারন আবার ভয় পেয়ে যায়। তো সামনে যেতে যেতে ১ টা ছোট ব্রিজ পড়ল, ব্রিজ থেকে নামতেই দেখি রাস্তার মাঝখানে ২ টা বড় বড় পাথর , ড্রাইভার ভাই তার বুদ্ধিতে গাড়ি ডান দিক দিয়ে বের করে নিয়ে গেলেন না থেমেই এবং কিছুদুর সামনে যেতেই দেখি আর ১ টা ব্রিজ এবং এই ব্রিজ থেকে নামার পথেও একি অবস্থা । এবার ও উনি গাড়ি না থামিয়েই ডান দিক দিয়ে গাড়ি কেটে নিয়ে বের হয়ে গেলেন এবং পিছনের গাড়ি গুলো ও একি ভাবে বের হয়ে আসলো । সামনে আর কিছুদুর যাওয়ার পর তখন ও যারা ঘুম এ ছিল তাদের আসল ঘটনা বলা হল , তার কিছু দূর পরেই দেখি বাজার । মনে সাহস পেলাম। আমার জীবনে এই অভিজ্ঞতা এর আগে কখনই হয় নাই, আর হোক সেটাও চাই না । আল্লাহ্‌র অশেষ রহমতে আমরা সেদিন সহিহ সালামত এ বেঁচে ফিরে আসতে পেরেছি । কিন্তু আমরা যখন ফিরে আসছিলাম তখন ও অনেক মানুষ ঘাট এই ছিলেন এবং তারা আমাদের পড়ে শহরের উদ্দেশে রউনা দিয়েছেন, জানিনা তাদের ভাগ্যে কি ঘটেছিল।

আপনারা যারা যাবেন অবশ্যই ১ টা জিনিস মাথায় রাখবেন ড্রাইভার কে অবশ্যই বলবেন গাড়ি যেন ভুলেও না থামায় এবং জানালার গ্লাস যেন বন্ধ করে রাখে । আমার যতদূর মনে হয় ডাকাতরা ব্রিজের ঠিক নিচেই অবস্থান করছিলো কারন আমি লক্ষ্য করছিলাম আশে পাশে , সেখানকার ধান খেত সব ফাকা, মাঠ ও শুকনো এবং সেখানে কেও ছিল না ।

পরিশেষে অনেক অনেক ধন্যবাদ সেই অপরিচিত ড্রাইভার ভাই কে যিনি আমাদের এই তথ্য দিয়ে সাবধান করেছিলেন । ভাই আল্লাহ্‌ আপনার মঙ্গল করুক । আর আপনাদের যাত্রা ও যেন শুভ হয় এই দোয়া রইল 🙂

Post Copied From:

Hasan Rahat>Travelers Of Bangladesh (TOB)
Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com