একদিনের ট্যুরের জন্য জিন্দাপার্ক হতে পারে আপনার প্রথম পছন্দ

ঢাকার অদূরে দাউদপূর,রূপগঞ্জ,নারায়ণগঞ্জে পার্কটি অবস্থিত ।ঢাকা থেকে মাত্র ৩০ কি.মি. আর পূর্বাচল ৩০০ ফিট থেকে মাত্র ১৭ কি.মি.।১৯৮০ সালে সাতজনের প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হয় এই পার্কটি।১০০বিঘা জমির উপরে অগ্রপথিক পল্লী সমিতির কর্তৃক এই পার্কটি পরিচালিত হয়।পার্কটিতে ঢুকতে আপনাকে গুনতে হবে ১০০(পূর্নবয়স্ক) ৫০( শিশু)টাকা।

পার্কটিতে ঢুকে হাতের বামেই রয়েছে “লিটল এঞ্জেল সেমিনারি স্কুল”। এরপরে রয়েছে একটি সুদর্শন মসজিদ ও একটি লাইব্রেরী।সাথে আরো আছে খেলার মাঠ, ঈদগা, বিশাল অরণ্য ও টিলা, ৫ টি লেক।অরন্যে ১০ হাজারের উপরে ২৫০ প্রজাতির বাহারি গাছ রয়েছে।অরন্যের পাখির ডাক ঝিঝির শব্দ আপনাকে মুগ্ধ করবে।অরন্যের ভিতরই পাবেন মনরোম রেস্টুরেন্ট জার নাম “মহুয়া”।সব দেশি খাবার পাওয়া যায়। আলু,বেগুন, শুটকির ভর্তা।পুইশাক বেগুন ভাজা। ডাল ও গরুর মাংস মুরগির মাংস।
সব কিছু প্যাকেজ হিসাবে বিক্রি করে। প্যাকেজের ভিতর আইটেম এর তারতম্যের কারনে দামের কিছু পরিবর্তন হয়।তবে ২২০ থেকে ২৫০ এর ভিতরেই(আমরা খাই নাই তাই স্বাদ কিরকম জানি না)।
লেকে প্যাডেল বোট এর ব্যবস্থা আছে।লেকের মাঝখান দিয়ে ভাসমান ব্রিজ আছে।পারাপারে সাবধান থাকবেন নাইলে সোজা পানিতে।😂।তাছাড়া ট্রিহাউজ এবং রিসোর্ট ত রয়েছেই।

কিভাবে যাবেন : নিজের গাড়ি থাকলে কুড়িল ৩০০ফিট হয়ে পূর্বাচল পেরিয়ে ঢাকা বাইপাস দিয়া ১ কি. মি. সামনে গিয়ে হাতের ডান পাশে জিন্দা পার্ক।
লোকাল গেলে কুড়িল ফ্লাইওভার এর নিচ থেকে কার বা সি এন জি পাওয়া যায়।লোকাল ট্রিপ কাঞ্চন পর্যন্ত ৪০ – ৫০ টাকা। তার পর অটোতে ২০ টাকা করে জিন্দা পার্ক।

Post Copied From:Shawkat Reza‎>Travelers of Bangladesh (ToB)

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com