ঘুরে আসুন সুনামগঞ্জের বাঁশতলা

#সুইস গেট
#শহীদ মিনার
#জুমগাঁও
#ছাতক সিমেন্ট কারখানা।
সাথে ভারতের পাহাড়গুলো।

অামাদের ৬ বন্ধুর যাত্রা শুরু হয় সকালবেলা।
সিলেটের কুমারগাঁও বাসস্ট্যান্ডে ৪০০ টাকায় সিএনজি রিজার্ভ করে ছাতক বাজারে যাই ( অাপনার চাইলে সিলেট থেকে ট্রেনে অাসতে পারবেন সিলেট স্টেশন থেকে ট্রেন ছাড়ে সকাল ৭ টায় এবং ৮.৩০ টায় ছাতক বাজারে পৌঁছে)।
সেখান থেকে নৌকা করে ছাতকবাজার যাই জনপ্রতি ৫ টাকা। সেখানে সকালবেলার নাস্তা করি জনপ্রতি ৩৫ টাকা করে।
সেখান থেকে অাবার সিএনজি রিজার্ভ করি ১০০০ টাকায় (অাসা+যাওয়া) এবং অামাদের ইচ্ছমতে যেখানে যেমন টাইম ব্যয় করব। ১ম এ যাই অামরা শহীদ মিনারে এবং শহীদ মিনারটা অনেক সুন্দর।(অাকৃতি+ পিছনে পাহাড়গুলো থাকার কারণে।এরপর এখানে এক ঘন্টার মত টাইম বের করে জুমগাঁও যাই।সেখান সবাই অাবার হালকা নাস্তা করে নেই (জনপ্রতি ২০ টাকা)।জুমগাঁও এর বিভিন্ন কিছু দেখে সুইচগেটে যাই।সেখানে গিয়ে পানিতে নেমে পড়ি।অাহ শান্তুি।এখানে ২ ঘন্টা টাইম নেই।গোসল শেষে সিএনজি করে বিকেল ৫ টায় ছাতকবাজারে ফিরি। অাবার নৌকা করে ছাতক বাজারে জনপ্রতি ৫ টাকা।ছাতক বাজার থেকে সিলেট গামী ট্রেন অাছে। সন্ধ্যা ৬.৩০ মিনিটে ছাড়ে (জনপ্রতি ১০ টাকা)। অামরা ট্রেনে সিলেট ফিরি।অাপনার চাইলে বাস অথবা সিএনজিতে সিলেটের কুমারগাঁও বাসস্ট্যান্ডে অাসতে পারবেন।(জনপ্রতি নিবে বাসে -৪৫ এবং সিএনজি তে ৬৫ এর মত)
সিলেট স্টেশনে ট্রেন থেকে নেমে সিএনজি রিজার্ভ করি পাঁচ ভাই রেস্টুরেন্ট। সেখানে এসে রাতের খাবার খেয়ে নেই (জনপ্রতি ১৩০ টাকা)।

মোট খরচ জনপ্রতি রাতের খাবার সহ-৪৫০

Source: Bappy Mbb <Travelers of Bangladesh (ToB)

Share:

Leave a Comment

Shares