মিশন_চিটাগাং

একদিনে ঘুরে আসুন চিটাগাং এর বিখ্যাত তিনটি জায়গা থেকে, মহামায়া লেক, গুলিয়াখালি সি বীচ, বাশবাড়িয়া সি বীচ।

যে ভাবে যাবেন।
আমাদের ট্যুর প্লানটা তুলে ধরছি।
রাত দশটার গাড়িতে ঢাকা আবদুল্লাহপুরর থেকে উঠি এনা পরিবহন করে ফেনী জেলা শহরে আসি রাত ৪:৩০ মিনিট। এনা পরিবহন বাস কান্টারে সকাল ৬ পযন্তত থাকি। ৬ টার পর কান্টার থেকে বের হয়ে ২ মিনিট হেটে চলে আসি মহিপাল, সেখান থেকে চিটাগাং এর বাসে উঠে পড়ি গন্তব্য মিরসরাই মহামায় লেক। সকাল ৭:১৫ মিনিট পৌঁছে যায় মহামায়া লেক।
প্রস্তুত কায়াকিং করার জন্য, কেননা কায়ারিং বিজনেস ম্যান শামিম ভাই এর সাথে আগেই কথা হয়েছিল আমরা সকাল সকাল কায়ারিং করবো। ৮ টার মধ্যে শুরু হয়ে গেল আমাদের কায়ারিং ১ ঘন্টা কায়ারিং করে সকাল দশটায় চলে এলাম সিতাকুন্ড বাজার সেখান থেকে সিএনজি করে চলে এলাম গুলিয়াখালি সি বীচ, দেখলাম প্রকৃতির খেলা করলাম সাগরে ঝাপাঝাপি বসে থাকলাম অনেক সময় বীচের সবুজ ঘাসে। দুপুরের পর চলে আসলাম সিতাকুন্ড বাজার, সেখান থেকে গাড়ি করে বাশবাড়িয়া বাস স্টান, বাস স্টান থেকে সিএনজি করে বাশবাড়িয়া ঘাট ঘন্টা খানিক সময় কাটিয়ে চলে গেলাম ট্যুর লিষ্টে বাহিরে রাখা কুমিরা ব্রীজ দেখতে, এরপর রাত ৬ টায় উঠে বসলাম ঢাকার গাড়িতে।

খরচ কেমন হলো
ঢাকা টু ফেনী ৩০০ টাকা ফেনী টু মিরসারাই ৫০ টাকা কায়ারিং ২০০ টাকা ১ ঘন্টা স্টুডেন্ট ছিলাম বিধায়, নয়তবা ১ ঘন্টা ৩০০ টাকা। মিরসরাই টু সিতাকুন্ড ৩০ টাকা, সিতাকুন্ড বাজার টু গুলিয়াখালি বীচ রিজাব সিএনজি ১৩০ টাকা, আবার সিতাকুন্ড বাজার ফিরে আসতে ১৩০ টাকা, সিতাকুন্ড বাজার টু বাশবাড়িয়া বাস স্টান ১৫ টাকা এরপর সিএনজি করে বাশবাড়িয়া ঘাট জনপ্রতি ২০ টাকা,আবর বাশবাড়িয়া বাস স্টান ২০ টাকা, বাশবাড়িয়া থেকে শহর ২০ টাকা, এরপর ৬ টার গাড়িতে ঢাকা শ্যামলি পরিবহন ভাড়া ৪৮০ টাকা।

সকাল ও দুপুর ও বিকাল এর খাবার খরচ ২২০ টাকা
সর্বমোট খরচ হয়েছে আসা যাওয়া। ১৬১৫ টাকা।
এই দীর্ঘ ট্যুর প্লান লেখালেখিতে কিছুটা পরিবতন করা হয়ছে বিভিন্ন জায়গা।
এটা ছিল আমার ৪১ তম জেলা সফর।
আমি ঘুরি সারা বাংলাদেশ মিশন ৬৪ জেলা।

Post Copied From:

Share:

Leave a Comment

Shares
error: Content is protected !! --vromonkari.com